মহারানা প্রতাপ জয়ন্তীর শোভাযাত্রা ঘিরে গোষ্ঠী সংঘর্ষ, উত্তেজনা

ভোপাল: মহারানা প্রতাপ জয়ন্তীর অনুষ্ঠান ঘিরে হিংসায় উত্তপ্ত হয়ে উঠল বিস্তীর্ণ এলাকা। শনিবার দুপুরের দিকে মধ্যপ্রদেশের শাজাপুর এলাকায় ওই হিংসা ছড়ায়।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এদিন শাজাপুর এলাকায় রাজা মহারানা প্রতাপ জয়ন্তী উপলক্ষে একটি শোভাযাত্রা বেড়িয়েছিল। সেই শোভাযাত্রার উপরে কিছু লোক পাথর ছোঁড়ে। শোভাযাত্রায় অংশগ্রহণকারীরা পালটা জবাব দিলে হিংসা ছড়ায়।

প্রত্যক্ষদর্শীদের বয়ান অনুসারে, মহারানা প্রতাপ জয়ন্তীর শোভাযাত্রা শান্তিপূর্ণভাবেই এগোচ্ছিল। তল কাটল নাই সড়ক এলাকায় পৌঁছানোর পরে। ওই জায়গায় শোভাযাত্রা লক্ষ্য করে পাথর ছুঁড়তে শুরু করে কিছু লোক। এরপরে শোভাযাত্রায় সামিল মানুষেরাও পালটা আক্রমণ শুরু করে। রাস্তায় থাকা অনেক গাড়িতে এবং রাস্তার পাশের দোকানে ভাঙচুর চালান হয়। একই সঙ্গে অনেক গাড়ি এবং দোকানে আগুন লাগিয়ে দেওয়া হয়।

- Advertisement -

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ শুরু করে পুলিশ। একই সঙ্গে উন্মত্ত জনতাকে ছত্রভঙ্গ করতে টিয়ার গ্যাসও ছোঁড়া হয়েছে বলে জানিয়েছেন কোতয়ালির সাব ডিভিশনাল অফিসার পদম সিং বাঘেল। একই সঙ্গে তিনি আরও জানিয়েছেন যে হিংসা ছড়ানোর পরে সমগ্র শাজাপুর এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি কড়া হাতে নিয়ন্ত্রণ করার নির্দেশ দেওয়া হয়েছে পুলিশকে।

শাজাপুর শহর জুড়ে বিশাল পুলিশবাহিনী মোতায়েন করা হয়েছে। জারি করা হয়েছে ১৪৪ ধারা।

Advertisement
---