লারার মুখে কোহলির বিরাট প্রশংসা

নিউইয়র্ক: বিরাট কোহলি এবং জো রুটকেই এই মুহূর্তে বিশ্বের দুই সেরা ব্যাটসম্যান হিসেবে বেছে নিলেন ব্রায়ান চার্লস লারা। ২০১৯ বিশ্বকাপের একটি ইভেন্টে বর্তমানে নিউইয়র্কে রয়েছেন এই ক্যারিবিয়ান কিংবদন্তি। সেখানে একটি ওয়েবসাইটের প্রশ্নোত্তর পর্বে লারা জানান, কোহলি এবং রুটই এই মুহূর্তে ব্যাটসম্যান হিসেবে তাঁর প্রথম দুই পছন্দ। পাশাপাশি বোলারদের তালিকায় লারার পছন্দের প্রথম দুই নাম ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন ও দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা।

ইংল্যান্ডের মাটিতে এই মুহূর্তে সম্মুখসমরে কোহলির ভারত এবং রুটের ইংল্যান্ড। সাউদাম্পটনে চতুর্থ টেস্ট জিতে ইতিমধ্যেই সিরিজ মুঠোয় পুড়ে নিয়েছে রুটবাহিনী। কিন্তু দুরন্ত ব্যাটিংয়ে সিরিজজুড়ে ব্যক্তিগত মাইলস্টোন ছুঁয়েই চলেছেন ভারত অধিনায়ক। চার ম্যাচ শেষে ৫৪৪ রান সংগ্রহ করে সিরিজের সর্বোচ্চ রান সংগ্রাহকও কোহলি। এক ম্যাচ বাকি থাকতেই সিরিজে তাঁর ব্যাট থেকে এসেছে দুটি শতরান এবং তিনটি অর্ধশতরান। পাশাপাশি সিরিজে ইংল্যান্ড অধিনায়কের সময়োপযোগী ইনিংস বারবারই সমস্যায় ফেলেছে ভারতকে। সবমিলিয়ে দু’দলের তুল্যমূল্য লড়াইয়ের সঙ্গে দুই অধিনায়কের ব্যাটিংও উপভোগ করছেন ক্রিকেটপ্রেমীরা।

পাশাপাশি তাঁর সময় বিশ্বের সেরা দুই স্পিনারের তুলনাও উঠে এসেছে লারার সমীক্ষায়। এক ইনিংসে ৪০০ রানের মালিকের কথায়, কেরিয়ারের শুরুর দিকে দুজনেই আমায় বিভ্রান্ত করে তুলছিল। দুজনেই তাঁদের সময়ের সেরা স্পিনার। তবে লারার কথায়, ওয়ার্নের তুলনায় মুরলিকে খেলা আমার কাছে কিছুটা সহজ হত। আর শেন ওয়ার্নের সঙ্গে লড়াইকে তাঁর ক্রিকেটজীবণের অন্যতম সেরা লড়াই বলে অ্যাখ্যা দিয়েছেন তিনি।

- Advertisement -

অলিম্পিকে ক্রিকেট অন্তর্ভুক্তির বিষয়ে লারা জানিয়েছেন, সংক্ষিপ্ত ফর্ম্যাটের ক্রিকেটকে অবশ্যই অলিম্পিকের মত আসরে সুযোগ দেওয়া উচিৎ। তাহলে টি২০ ক্রিকেটের হাত ধরে বিশ্বে আরও জনপ্রিয় হয় উঠবে জেন্টলম্যান’স গেম।

Advertisement
---