ছবি: প্রতীকী

স্টাফ রিপোর্টার, বর্ধমান: নতুন ভোটারদের নাম তুলতে ও কলেজ, বিশ্ববিদ্যালয় স্তরে নির্বাচন সংক্রান্ত বিষয়ের জন্য নয়া উদ্যোগ নিল পূর্ব বর্ধমান জেলা প্রশাসন৷ এর জন্য একটি লিটারেসি ক্লাব তৈরি করা হবে৷ পূর্ব বর্ধমানের জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তব বৃহস্পতিবার বর্ধমান বিশ্ববিদ্যালয়ে এসে এই কথাই জানিয়ে গেলেন৷

আরও পড়ুন: জয়নগরের স্কুলে চালু হল সৌরবিদ্যুৎ প্রকল্প

১ সেপ্টেম্বর থেকে ৩১ সেপ্টেম্বর ভোটার তালিকায় নাম তোলা এবং সংশোধন করা হচ্ছে। সেই কর্মসূচী সফল করতে এই বিশেষ উদ্যোগ নিয়েছে বর্ধমান জেলা প্রশাসন। বৃহস্পতিবার বর্ধমান বিশ্ববিদ্যালয়ের দূর শিক্ষা ভবন অডিটোরিয়ামে নতুন ভোটারদের মুখোমুখি হন জেলা প্রশাসন। সেখানে উপস্থিত ছিলেন জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তব, অতিরিক্ত জেলাশাসক (ইলেকশন) অরিন্দম নিয়োগী, নির্বাচনী আধিকারিক উৎপল কুমার ঘোষ, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার তোফাজ্জেল হোসেন সহ বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা।

জেলা প্রশাসনের কর্তারা নতুন ভোটার তালিকা নাম তোলা, সংশোধন, বিয়োজন নিয়ে আলোচনা করেন। প্রোজেক্টরের মাধ্যমে ভোটার তালিকার বিভিন্ন খুঁটিনাটি তুলে ধরা হয় তাঁদের সামনে। ভোটার তালিকা সংক্রান্ত বিষয় নিয়ে কুইজ অনুষ্ঠিত হয়। ২০১৪ সালের লোকসভা ভোট নিয়ে একটি তথ্য চিত্রও দেখানো হয় ছাত্রছাত্রীদের।

আরও পড়ুন: বৈশাখি Out! এবার আরও রেগে যাবেন মেয়র

এদিন জেলাশাসক জানিয়েছেন, নতুন এই লিটারেসি ক্লাবে নির্বাচন সংক্রান্ত বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে ছাত্রছাত্রীদের৷ এরপর তাদের সমাজে বিভিন্ন দিকে পাঠানো হবে। তারা এই বিষয়ে সমাজে সচেতনতা গড়ে তুলবে।

https://youtu.be/vqaFKVMEL20

----
--