কোথায় ভোট পড়ল, বুথের বাইরে থেকেই দেখা গেল

স্টাফ রিপোর্টার, বালুরঘাট: বুথের বাইরে থেকে দেখা যাচ্ছে সব। গোপনীয়তা বলে কিছুই নেই। ভোটাররা কে কাকে ভোট দিচ্ছেন বুথের বাইরে থেকে তা সবই স্পষ্ট দেখা যাচ্ছে।

পাশাপাশি বুথের বাইরে দাঁড়িয়ে শাকস দলের লোকেরা ভোটারদের সরাসরি জোড়াফুলের ভোট দেওয়ার রীতিমতো নির্দেশ দিচ্ছেন। এমন হুমকিও দিচ্ছেন যে অন্য কাউকে ভোট দিলে তারা সবই জানতে পারছেন। সুতরাং জোড়াফুলে ভোট না দিলে পরে দেখে নেওয়া হবে।

পুনর্নির্বাচনের দিন আঁটোসাটো করে পুলিশি নিরাপত্তায় ঘেরা এমনই এক বুথের ছবি ধরা পড়ল উত্তর দিনাজপুরের বালুরঘাটে। খাসপুর এলাকায় অবস্থিত বরুণা বালিকা বিদ্যালয় ১৩৭ নম্বর বুথের ভিতর তিনটি ভোট কক্ষের মধ্যে দু’টি এমন ভাবেই রাখা হয়েছে। তাতে ভোটাররা কোন চিহ্নে ভোট দিচ্ছেন, তা বাইরে থেকে দেখা যাচ্ছে। শাসক দলের লোকেরা তা দেখেও নিচ্ছেন। যদিও সংবাদ মাধ্যম পৌঁছাতেই তাঁরা দরজার সামনে থেকে সরেও গিয়েছিলেন।

এদিন লাইনে দাঁড়ানো ভোটারদের অভিযোগ, পুলিশের সামনেই তৃণমূলের লোকেরা তাঁদের হুমকি দিচ্ছে যে ভোটটা যেন জোড়া ফুলেই দেওয়া হয়। না হলে পরে বিপদ আছে। শুধু তাই নয়, দরজা বা জানালার কাছে দাঁড়িয়ে ভোট কক্ষে কে কাকে ভোট দিচ্ছেন, তা দেখেও নিচ্ছে তৃণমূলের লোকজন।

এই বিষয়ে বুথের প্রিসাইডিং অফিসার পলাশকুমার দেব জানিয়েছেন, যে তাঁদের এখানে সবকিছু ঠিকঠাকই চলছে। তবে ভোট কক্ষের অবস্থান নিয়ে তিনি বলেন ভোট দেওয়ার সময় তা কেউ দেখছে এ বিষয়ে কেউ তাঁর কাছে কোনও অভিযোগ করেনি। অভিযোগ করলে অবশ্যই তা খতিয়ে দেখবেন।

©Kolkata24x7 এই নিউজ পোর্টাল থেকে প্রতিবেদন নকল করা দন্ডনীয় অপরাধ৷ প্রতিবেদন ‘নকল’ করা হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে ----
----
---