বৃষ্টিতে জল থৈথৈ কোচবিহার, পুরসভার বিরুদ্ধে বাড়ছে ক্ষোভ

স্টাফ রিপোর্টার, কোচবিহার: কোচবিহার জেলাজুড়ে টানা বৃষ্টিতে জলমগ্ন হয়ে পড়েছে বিভিন্ন এলাকা৷ গত ২৪ ঘণ্টায় কোচবিহার সদর মহকুমায় বৃষ্টি হয়েছে প্রায় ২৫০ মিলিমিটার। এই পরিমাণ বৃষ্টিতে জল জমে প্রায় স্তব্ধ কোচবিহার শহর, শহরের সুনীতি রোড, বিশ্বসিংঘ রোড, সিলভার জুবলি রোড, কেশব রোড, রাজ রাজেন্দ্র নারায়ণ রোড, এরএন রোডসহ একাধিক রাস্তায় কোথাও হাঁটু জল আবার কোথাও কোমর জল। শহরের অমরতলা, কলাবাগান, গান্ধিকলোনি, রবীন্দ্রনগর এলাকায় মানুষের বাড়িতে জল ঢুলে গিয়েছে। তবে, দুপুরের পরে বৃষ্টি কম হওয়ায় অনেক এলাকা থেকেই জল নেমে যাওয়ার খবর পাওয়া গিয়েছে।

আজ কোচবিহার তোর্ষা নদী সংলগ্ন এলাকা পরিদর্শন করেন পুরসভার চেয়ারম্যান ভূষণ সিং। এলাকার মানুষদের সঙ্গে কথা বলেন। পরে তিনি জানান মাত্রারিক্ত বৃষ্টিতে শহরে বিভিন্ন স্থানে জমা জলের সমস্যা দেখা দিয়েছে৷ পুরসভা থেকে ত্রাণের ব্যবস্থা করা হয়েছে৷ এছাড়াও জেলা প্রশাসনের সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে। সব রকম পরিস্থিতি মোকাবিলার জন্য তাঁরা তৈরি রয়েছেন বলে জানিয়েছেন তিনি।

শহরে জল জমার ঘটনায় পুরসভার গাফিলতির দিকেই অভিযোগের আঙুল তুলেছেন পুরসভার বিরোধী দলনেতা মহানন্দ সাহা৷ তিনি বলেন “দীর্ঘ দিন থেকে সংস্কার না হওয়ায় শহরের নিকাশি নালাগুলি দিয়ে জল যাচ্ছে না৷ এই ব্যাপারে বারে বারে বামেদের তরফ থেকে পুরসভাকে জানানো হলেও কোনও কাজ হয়নি৷ অথচ নিকাশি নালা সাফাইয়ের জন্য প্রতি বছর কোটি কোটি টাকার খরচ দেখিয়েছে কোচবিহার পুরসভা।’’

Advertisement ---
---
-----