চলচ্চিত্র শিল্প উন্নয়নে রাজ্যে নয়া ফিল্ম অ্যাকাডেমি

কলকাতা: ‘পথের পাঁচালি’র সুবাদে ঘরে এসেছিল ‘অস্কার’। এবছর কান চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছে অর্ণব মিদ্যার ‘অন্দরকাহিনি’। ১৯৯২ থেকে ২০১৮-সালটা বদলাও, বিশ্বের দরবারে বাংলা ছবির কদর কিন্তু কম হয়নি। কিন্তু এতোদিন সমস্যা ছিল, বিশ্বের দরবারে বাংলা ছবিকে পৌঁছে দেওয়া। যে সমস্যার সমাধান এখন অনেকটাই হয়েছে। বাংলা ছবি এখন শুধুমাত্র আঞ্চলিক গণ্ডিতে সীমাবদ্ধ নয়। গোটা দুনিয়ায় বাংলা ছবির প্রসার ঘটেছে। এই প্রয়াসকে আরও এগিয়ে নিয়ে যেতে রাজ্যে এবার তৈরি হতে চলেছে নতুন ফিল্ম অ্যাকাডেমি। যার চেয়ারম্যানের দায়িত্ব সামলাবেন মন্ত্রী অরূপ বিশ্বাস। সম্প্রতি নবান্নে প্রকাশিত হয়েছে ফিল্ম অ্যাকাডেমি সংক্রান্ত এই বিজ্ঞপ্তি।

আরও পড়ুন: জেন ওয়াই টু আশি ‘উমা’র গানে বুঁদ সাইবারবাসী

২৩ জনের সদস্য নিয়ে তৈরি হয়েছে চলচ্চিত্র প্রসার ও উন্নয়নের এই অ্যাকাডেমি। যেখানে নাম রয়েছে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, ঋতুপর্না সেনগুপ্ত, কৌশিক গাঙ্গুলি, ইন্দ্রানী হালদার, সুজিত শিকার, শ্রীকান্ত মেহেতা, গৌতম ঘোষের সহ টলিউডের বিশিষ্ট ব্যক্তিত্বরা।

- Advertisement -

আরও পড়ুন: বলি-গায়িকাদের দলে নিজের নাম পাকা করলেন সলমন বান্ধবী

এই অ্যাকাডেমি মূল কাজ হবে বাংলা সিনেমাকে বিশ্বের মানুষের কাছে আরও বেশি গ্রহনযোগ্য করে তোলা। পাশাপাশি ম্যাল্টিপ্লেক্স ও সিঙ্গেল স্ত্রিন নিয়ে বাংলা চলচ্চিত্র দুনিয়ায় সে সমস্যা তৈরি হয়েছে সেসবের সমাধান করা। এককথায় বাংলা চলচ্চিত্র শিল্পকে নতুন দিশা দেওয়া।

Advertisement ---
---
-----