মুম্বই: জিও প্রাইম মেম্বারশিপ রিনিউ করার একটা দুর্দান্ত সুযোগ দিয়েছে রিলায়েন্স জিও। এবার আরও একটা চমক। ট্যুইটারে এক নতুন ঘোষণা করল রিলায়েন্স জিও। যা শুনলে অবিশ্বাস্য বলেই মনে হবে। এমনকি ১ এপ্রিল ওই ট্যুইট ঘিরে এপ্রিল ফুলের জল্পনাও তৈরি হয়েছে।

নতুন এই ঘোষণায় জিও দাবি করছে, জিও 4G সিম মোবাইলে ঢোকালেই নাকি ফোন চার্জ হতে শুরু করে দেবে। যেকোনও স্মার্টফোনের ক্ষেত্রেই এটা সম্ভব।

Advertisement

জিও প্রাইমের পাশাপাশি গ্রাহকদের জন্য আরও এক নয়া পরিষেবা নিয়ে এল মুকেশ অম্বানীর রিলায়েন্স জিও। এবার থেকে ৪জি জিও সিম ভরলেই চার্জ হয়ে যাবে যেকোনও স্মার্টফোন। ট্যুইটারে একটি ভিডিও পোস্ট করে এমনই দাবি জানিয়েছেন জিও-র এক মুখপাত্র অ্য়ালেক্স থমাস।

ভিডিওয়ে দেখা যাচ্ছে, এক মহিলা রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছেন, এর মধ্যেই চার্জ শেষ। এবার চার্জার বা পাওয়ার ব্যাংক লাগিয়ে নয়, ৪জি সিম ঢুকিয়েই চার্জ দেওয়া হচ্ছে ফোনে। এই নতুন পরিষেবার নাম ‘জিও জুস’।

এই বিষয়ে ‘জিও জুস’-এর প্রজেক্ট হেড অ্যালেক্স জানিয়েছেন, ”জিও জুস-এ ওয়ারলেস জিও নেটওয়ার্ক ব্যবহার করা হয়েছে। এই নেটওয়ার্ক-এর মাধ্যমে ট্রান্সমিটার এবং রিসিভারের মধ্যে একটি ইলেক্ট্রো-ম্যাগনেটিক ফিল্ড সৃষ্টি হয়। এর ফলে যে শক্তি উত্‍পাদন হয়, তার মাধ্যমেই চার্জ হয়ে যাবে যেকোনও স্মার্টফোন।”

তবে এই পরিষেবা পাওয়ার জন্য নতুন করে জিও সিম কিনতে হবে নাকি পুরানো গ্রাহকরাও এই সুবিধা পাবেন, সেই সম্পর্কে কিছুই জানাননি অ্যালেক্স।

----
--