মীরট: দিন তিনেক আগে গোহত্যার অভিযোগে খুনের ঘটনা ঘটে গিয়েছে উত্তরপ্রদেশের বুলন্দশহরে। কিন্তু মূল অভিযুক্ত যোগেশ রাজের এখনও কোনও খোঁজ নেই। এখনও পর্যন্ত তিনজনকে গ্রেফতার করা সম্ভব হয়েছে। নিজের কোনও অপরাধ নেই বলে হোয়াতসঅ্যাপ গ্রুপে দাবি করেছে বজরং দলের ওই সদস্য যোগেশ রাজ।

বুলন্দশহরে পুলিশ অফিসার সুবোধ কুমার সিংহ খুন হন তিন দিন আগে। বৃহস্পতিবার উত্তরপ্রদেশ পুলিশ ইনস্পেক্টর জেনারেল রাম কুমার বললেন, ‘‘পুলিশ তদন্তটা করবে কী ভাবে? তার জন্য দরকার তথ্যপ্রমাণ। আর বুলন্দশহরে কে বা কারা গরু মেরেছিল? এটাই এই মুহূর্তের সবথেকে বড় প্রশ্ন।’’

Advertisement

অর্থাৎ,পুলিশ মোটামুটিভাবে নিশ্চিত যে, জঙ্গলে পড়ে থাকা ওই মাংস ছিল গরুরই। অভিযুক্ত যোগেশ যাদের নামে অভিষোগ করেছিল সেই চার জনকেও গ্রেফতার করেছে।

যোগেশ হোয়াটসঅ্যাপে ভিডিও মেসেজ পাঠিয়ে জানিয়েছে, সোমবারের ওই ঘটনার সময় তিনি তার ধারেকাছেই ছিলেন না। থানায় বসে ছিলেন।

যোগেশ প্রসঙ্গে ইনস্পেক্টর জেনারেল রাম কুমার আরও বলেন, ‘‘ফরেন্সিক পরীক্ষা হোক আগে। তাতে কী পাওয়া যায় দেখি। হাতে তথ্যপ্রমাণ না পেলে তো আর তদন্ত শুরু করতে পারে না পুলিশ। ওই পুলিশ অফিসারকে কে বা কারা গুলি করল, তা এখনও স্পষ্ট নয়। সুমিতকে কারা মারল, তাও স্পষ্ট নয়।’’

সহকর্মী খুনের ঘটনাকে যে তিনি ততটা গুরুত্ব দিতে চান না, তা বোঝাতে রাম কুমার বলেন, ‘‘গরুটাকে মারল কারা? কারা ছিল ওই ঘটনার ষড়যন্ত্রে? এটা আমাদের কাছে আরও বড় প্রশ্ন।

----
--