স্ত্রী’র সতীত্ব নিয়ে চিন্তিত!

নয়াদিল্লি: বিয়ের আগে হবু স্ত্রীকে তাঁর শিক্ষাগত যোগ্যতা, রান্নায় পারদর্শিতা নিয়ে প্রশ্ন করাই যায়। কিন্তু তাঁর সতীত্ব নিয়ে? নৈব নৈব চ! কিন্তু সমীক্ষায় দেখা গিয়েছে, হবু স্ত্রীয়ের সতীত্ব নিয়েই সবচেয়ে বেশি চিন্তিত হন ভারতীয় পুরুষরা।
ভারতীয়রা বিয়েতে তখনই সবচেয়ে সুখী হন, যখন জানতে পারেন তাঁর স্ত্রী’র সতীত্ব অটুট রয়েছে। কিন্তু এ নিয়ে বিতর্ক বহুদিনের। ভারতীয়দের মধ্যে একটি প্রবাদ রয়েছে, ফুলশয্যার রাতের পর নাকি ছেলেদের মায়েরা এসে বৌমাদের খাটের চাদর দেখে যেতেন। চাদরের রঙ সাদাই রয়ে গেলে নাকি তাদের মুখ ব্যাজার হয়ে যেত। কিন্তু আজ সময় পাল্টেছে।
ভারতীয় পুরুষেরা এখন হবু স্ত্রীয়ের ‘কমিটমেন্ট’ নিয়েই বেশি চিন্তিত। তবে যদি ভাবেন ‘ভার্জিনিটি’ নিয়ে পুরুষেরা এখন উদার হয়ে গিয়েছে, তাহলে ভুল করবেন। এখনও বহু পুরুষের মনে নারীর সতীত্ব নিয়ে বহু ভুল ধারণা রয়েছে।
যেমন প্রথম মিলনের রাতে স্ত্রী যোনি থেকে রক্ত না বেরোলে অনেক পুরুষ ভাবেন তিনি আগেই সতীত্ব হারিয়েছেন। আসলে কিন্তু তা নাও হতে পারে। সাইক্লিং, যোগব্যায়াম করলে অনেকসময়ই তা হয় না। গবেষণা বলছেন, প্রথমবার মিলনের সময় ৪০ শতাংশ মহিলার রক্তপাত হয়। কিন্তু বাকিরা সহজেই নিজের সতীত্ব লুকোতে পারেন।
Advertisement ---
-----