মহিলা কনস্টেবলের চেষ্টায় জালে ‘ঠগস অফ হিন্দুস্থান’

স্টাফ রিপোর্টার, কলকাতা: মহিলা কনস্টেবলের চেষ্টায় ৫ ঠগকে ধরল পুলিশ। সরকারি বিভিন্ন দফতরে চাকরি দেওয়ার নাম পয়সা হাতিয়ে নেওয়ার চেষ্টা করছিল ওই ৫ জন।

মহিলা কনস্টেবলের তথ্যের ভিত্তিতে করে চটজলদি ঘটনাস্থলে গিয়ে পুলিশ পাকড়াও করে অভিযুক্তদের। পুলিশি জেরার মুখে পড়ে অভিযুক্তরা স্বীকার করে নেয় তাদের ঠগবাজির কাণ্ড।

আরও পড়ুন: বজ্রগর্ভ মেঘে আজ বৃষ্টির সম্ভাবনা

- Advertisement -

৫ ঠগের দলকে আমির খানের সিনেমার নামের আদলে ‘ঠগস অফ হিন্দুস্তান’ দিলেও ভুল হবে না। এই পাঁচ ঠগসকে ধরিয়ে দিলেন হেস্টিংস থানার মহিলা কনস্টেবল। ঘটনাটি বৃহস্পতিবার বিকেল সাড়ে পাঁচটার। মহিলা কনস্টেবল মিতা দলুইয়ের নজরে আসে পাঁচ সন্দেহভাজন। পিটিএস থানার কাছে তিনি দেখেন ওই পাঁচ জন দুই যুবককে সরকারি চাকরি পাইয়ে দেওয়ার নাম করে টাকা দাবি করে যাচ্ছে। রাস্তার মাঝে দাঁড়িয়ে তাঁদের রীতিমতো দরদস্তুর করতে দেখেন মিতা। দেরি না করে মিতা দলুই পিটিএস-এর সামনে দাঁড়িয়েই ফোন করে হেস্টিংস থানায়। জানান গোটা ঘটনা। খবর পেয়েই সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে ছুটে আসে পুলিশ।

আরও পড়ুন: ৪ বছরের শিশুকে যৌন নির্যাতনে গ্রেফতার ১

এরপরে পুলিশ বেশকিছুক্ষণ ধরে অভিযুক্তদের গতিবিধির উপর নজর রাখে। পরে ওই পাঁচজনকে আটক করে পুলিশ। নিয়ে যাওয়া হয় হেস্টিংস থানায়। জেরা করে পুলিশ জানতে পারে ওই ৫ অভিযুক্তের নাম রঞ্জিত গঙ্গোপাধ্যায়, তারাশঙ্কর কুন্ডু, কেদারনাথ রায়, আজিজ মল্লিক (বর্ধমান), দেবাশিস বাড়ুই (বাঁকুড়া)। এরা বনগাঁর সুমন ঘোষ ও বিভাস সরকারকে সরকারি দফতরে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে টাকা আদায়ের চেষ্টা করছিল।

পুলিশ জানিয়েছে, অভিযুক্তরা টাকা দিলেই হাতেনাতে সরকারি চাকরির অ্যাপয়েন্টমেন্ট লেটারও দিয়ে দেওয়ার কথাও বলেছিল সুমন ঘোষ ও বিভাস সরকারকে। যদিও সমস্ত অ্যাপয়েন্টমেন্ট লেটারই নকল ছিল বলে জানিয়েছে পুলিশ। জানা গিয়েছে, ওই দুই যুবক সরকারি চাকরির এমন ‘হরির লুঠ’-এ প্রায় পা দিয়েই ফেলেছিলেন। তার আগেই কনস্টেবল মিতার ফোন যায় থানায়।

আরও পড়ুন: অটো ভাড়া দিয়ে পরীক্ষার্থীদের বাড়ি ফেরালেন পুলিশ-কাকু

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ‘ঠগস অফ হিন্দুস্তান’ -দের নকল চাকরির তালিকায় পুলিশ, সেনা, রেল, প্রাথমিক স্কুল থেকে শুরু করে বন দফতরের চাকরি ছিল। তবে শেষ তাদের কার্যসিদ্ধি হয়নি। পুলিশের কড়া জেরার মুখে পড়ে ঠগেরা সব স্বীকার করে নেয়। সঙ্গে সঙ্গে তাদের গ্রেফতার করে পুলিশ।

Advertisement ---
---
-----