মস্কো: ফের লাইভ চলাকালীন সাংবাদিককে চুম্বনের চেষ্টা। আবারও একই ঘটনা ঘটল রাশিয়ায়। যৌন নিগ্রহের মুখে পড়লেন এক বিদেশি সাংবাদিক।

রাশিয়ার ইয়েকাতেরিংবার্গে ফুটবল ম্যাচের লাইভ সম্প্রচার করার সময় ব্রাজিলের এক টেলিভিশনের সাংবাদিক জুলিয়া গুইমারায়েসকে জড়িয়ে ধরে চুমু খাওয়ার চেষ্টা করেন এক রুশ যুবক। ওই সাংবাদিক সঙ্গে সঙ্গে চীৎকার করে প্রতিবাদ জানান ও তাঁর ক্যামেরার বুম যুবকটির দিকে ঘুরিয়ে তাঁকে ক্ষমা চাইতে বাধ্য করেন।

Advertisement

দিনকয়েক আগেও রাশিয়ায় বিশ্বকাপ ফুটবলের আসরে এমনই একটি ঘটনা ঘটেছিল। বার কলম্বিয়ার সাংবাদিক জুলিয়েথ গঞ্জালেসকে জড়িয়ে ধরে চুমু খান এক রুশ ফুটবল সমর্থক। সেই ভিডিও রীতিমত ভাইরাল হয়ে যায়।

এবার একই ঘটনা ঘটেছে ব্রাজিলের মহিলা সাংবাদিকের সঙ্গে। রবিবার ব্রাজিলের সাংবাদিক জুলিয়া যখন একটি ম্যাচের লাইভ সম্প্রচারে ব্যস্ত ছিলেন। সেই সময় আচমকা তাঁর দিকে এগিয়ে যান এক রুশ যুবক। জুলিয়াকে জড়িয়ে ধরে চুমু খাওয়ায় চেষ্টা করেন। কিন্তু সঙ্গে সঙ্গে জুলিয়া তাঁর ক্যামেরার বুম ঘুরিয়ে দেন যুবকটির দিকে। তার পর চালু ক্যামেরার সামনে যুবকটিকে বলতে থাকেন, ”এ সব করবেন না। আর কখনও এমন অসভ্যতা করবেন না। বলে দিলাম, এমনটা আর করবেন না। কখনওই করবেন না। আমি এ সব বরদাস্ত করি না। এটা ভদ্রলোকের আচরণ নয়।”

গোটা ঘটনা তাঁর ভিডিও ক্যামেরায় রেকর্ড করে পরে ট্যুইট করেন জুলিয়া। তিনি লিখেছেন, ”এই ঘটনা ঘটনাকে খুবই লজ্জাজনক। আমি বলার মতো কোনও ভাষাই খুঁজে পাচ্ছি না। এটা সৌভাগ্যের, ব্রাজিলে এ সব হয় না। এখানে দু’-দু’বার এমন ঘটনা ঘটল। দুঃখজনক! লজ্জাজনক।”

পরে অবশ্য ভিডিয়ো কলে অভিযুক্ত যুবক ক্ষমা চান জুলিয়ার কাছে। নিজের নামধাম গোপন রেখে তিনি বলেন, ”আমি আপনার কাছে আন্তরিক ভাবে ক্ষমা চাইছি। আমি বেচাল হয়ে পড়েছিলাম, আবেগে। বুঝিনি, এতে আপনি এতটা আঘাত পাবেন।”

----
--