টানা বৃষ্টিপাতের জেরে জলপাইগুড়িতে হলুদ সংকেত জারি

স্টাফ রিপোর্টার, জলপাইগুড়ি: টানা বৃষ্টিতে কার্যত জলবন্দী হয়ে পড়েছে জলপাইগুড়ির বেশ কিছু এলাকা৷ রেড অ্যালার্ট জারি করতে না হলেও তিস্তার দোমোহনী থেকে বাংলাদেশ সীমান্ত পর্যন্ত হলুদ সঙ্কেত জারি করা হয়েছে।

আরও পড়ুন: কৃষ্ণজন্মাষ্টমীর পর রাজ্য জুড়ে বলরাম জয়ন্তী পালন করবে বিজেপি

পাশাপাশি ক্রমশ জল বেড়ে চলেছে তিস্তা, করলা সহ একাধিক নদীতে। রবিবার সন্ধে থেকে সোমবার রাত পর্যন্ত টানা বৃষ্টিপাতে ভাসছে জলপাইগুড়ির বেশ কিছু এলাকা। গত কয়েক দিনে বৃষ্টির দেখা না পাওয়া গেলেও আবহাওয়া দফতর সূত্রে খবর, এই বৃষ্টি টানা তিন চার দিন পর্যন্ত চলতে পারে৷ কখনও ভারি তো কখনও মাঝারি বৃষ্টিপাত জারি থাকবে শহরজুড়ে৷ ইতিমধ্যেই করলা নদীর পার্শ্ববর্তী নিচু এলাকায় জল জমতে শুরু করেছে৷ অন্যদিকে, ভুটান সহ ডুয়ার্সে লাগাতার বৃষ্টির জেরে প্রায় বন্যা পরিস্থিতি৷

- Advertisement -

আরও পড়ুন: কুকের গ্র্যান্ড ফেয়ারওয়েলে ভারতের টার্গেট ৪৬৪

রবিবার থেকে রাতভর বৃষ্টির জেরে জলস্ফীতি তিস্তা নদীতেও৷ ক্রমেই জল বেড়ে যাওয়ার জন্য এদিন তিস্তা নদীর দোমোহনী থেকে বাংলাদেশ সীমান্ত পর্যন্ত হলুদ সঙ্কেত জারি করে জেলা প্রশাসন৷ সূত্রের খবর অনুযায়ী, এখনও পর্যন্ত জলপাইগুড়ি শহরে বৃষ্টিপাতের পরিমাণ ১৩৫ মি.মি., বানারহাটে ৩০০ মি.মি., মালবাজারে ৩০১.৮০ মি.মি., শিলিগুড়িতে ২৫৭ মি.মি., ময়নাগুড়িতে ১৩২ মি.মি., মাথাভাঙাতে ৬১.৪০ মি.মি., তুফানগঞ্জে ৫ মি.মি. ও কোচবিহারে ৫৯.৪০ মি.মি.।

Advertisement
---