এই বিমানবন্দরে এবার আপনার মুখই হবে পরিচয়পত্র

মুম্বই: এবার আপনার মুখই আপনার বোর্ডিং পাস। দেশের মধ্যে প্রথম বেঙ্গালুরুর হাত ধরেই শুরু হতে চলেছে ‘পেপারলেস এয়ার ট্র্যাভেল’। বিমানযাত্রায় কাগজ-পত্রের ঝামেলা থেকে মুক্ত হবেন আপনি। কোনও পরিচয় পত্র নয় আপনার মুখমণ্ডলই দেবে আপনার পরিচয়। ২০১৯ এর শুরুতেই এই প্রক্রিয়ার প্রথম পর্বের কাজ সম্পন্ন হবে বেঙ্গালুরু আন্তর্জাতিক বিমানবন্দরে।

বেঙ্গালুরু আন্তর্জাতিক বিমানবন্দর লিমিটেড সূত্রে খবর, বেঙ্গালুরু বিমানবন্দর ও ভিশন-বক্স এর সঙ্গে আলোচনার পর সিদ্ধান্তে আসা হয় সেখানকার বিমানবন্দরে,বায়োমেট্রিক সেলফ বোর্ডিং পরিষেবা চালু করা হবে। ‘এয়ার এশিয়া’ ও ‘স্পাইস জেট’এর যাত্রীরা প্রথম এই পরিষেবার সুযোগ পাবেন।

পড়ুন: ময়দানে নেমে বিগড়াল অ্যাপেলের নতুন প্রজেক্ট

- Advertisement -

বেঙ্গালুরু আন্তর্জাতিক বিমানবন্দর লিমিটেড ম্যানেজিং ডিরেক্টর ও সিইও হরি মারার জানিয়েছেন,’এই সিদ্ধান্ত বদলে দেবে বিমানযাত্রার অভিজ্ঞতা। এবার কোনো সমস্যা ছাড়াই, দীর্ঘক্ষণ লাইনে দাঁড়ানোর ঝুঁকি থেকে মুক্তি দেবে এই নতুন ব্যবস্থা’।

বিমানবন্দর নিজেই চিনে নেবে আপনাকে। বারবার রেজিস্ট্রেশন ও নিজের নানা পরিচয় পত্র দেখিয়ে নিজেকে প্রমাণ করার সময়সাপেক্ষ কাজ থেকে এবার মুক্ত আপনি। প্রসঙ্গত, বুধবার পর্তুগালের লিসবনে এই চুক্তি স্বাক্ষরিত হয়।

Advertisement ---
---
-----